Wednesday , October 16 2019
Breaking News
Home / Uncategorized / চট্টগ্রামে বেতনভুক্ত চোর!

চট্টগ্রামে বেতনভুক্ত চোর!

বেতনভুক্ত চোরচক্রের চাঞ্চল্যকর তথ্য পেয়েছে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা পুলিশ। চোরদের বেতন দিয়ে রাখেন এমন এক সরদারকে গ্রেফতার করেছে পুলিশ। নগরীর বাকলিয়া এলাকার সোহেল ওরফে সেলু নামের ওই ব্যক্তিকে বুধবার (২৮ আগস্ট) রাতে গ্রেফতার করা হয়েছে। তিনি চোরদের অগ্রিম টাকা দেন। চোররা বেকার বসে থাকলে তাদের হাতখরচ দেন তিনি। ধরা পড়লে আর্থিক সহায়তাও দেন তিনি। সম্প্রতি কয়েকটি চুরির ঘটনায় গ্রেফতার চোরদের দেয়া জবানবন্দিতে সোহেলের নাম উঠে আসে।

সোহেল কুমিল্লা জেলার মুরাদনগর থানার ধন্যার ফুল আরব্যপাড়ার মোহন মিয়ার ছেলে। বাকলিয়া থানার বগারবিল শান্তিনগর ইসলাম ভিলায় তিনি থাকেন। কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন গণমাধ্যমকে বলেন, কয়েকটি চুরির ঘটনার পর চোরচক্রের তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে আনোয়ার হোসেন নামে এক চোর আদালতে জবানবন্দিতে জানিয়েছে, বাকলিয়ার সোহেল তাদের ‘বড় ভাই’। এই বড় ভাইয়ের নির্দেশেই নগরের বাসাবাড়িতে চুরি করে তারা। আর চোরাই মালপত্র তাদের কাছ থেকে সংগ্রহ করেন সোহেল। বিনিময়ে তাদের দেয়া হয় হাতখরচের টাকা। আর চুরি করতে না পারলেও নিয়মিত হাতখরচ দিত সে।

নানা আলোচনায় ‘মাসুদ রানা’ বাংলা সাহিত্যে জনপ্রিয় এক চরিত্রের নাম ‘মাসুদ রানা’। কাজী আনোয়ার হোসেনের লেখা ‘বাংলার জেমস বন্ড’খ্যাত সেই গোয়েন্দা গল্প নিয়ে গত বছর সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিল প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। গত বছর থেকে শুরু হয়েছে এর কাজ। প্রথম থেকেই নানা চমক দিয়ে আসছে ছবিটি। এর মধ্যে বিগ বাজেট, প্রতিযোগিতার মাধ্যমে নায়ক নির্বাচন, হলিউড, বলিউডের নামকরা তারকাদের অভিনয় উলেস্নখযোগ্য।

এ সিনেমার বাজেট ধরা হয় প্রায় ৮৩ কোটি টাকা। বাংলাদেশী সিনেমায় এর আগে এত উচ্চ বাজেটে কোনো চলচ্চিত্র নির্মাণ হয়নি। জাজের সঙ্গে ছবিটির সহপ্রযোজক হিসেবে আছে হলিউডের সিলভার লাইন। মাসুদ রানা চলচ্চিত্রটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর। তিনি হলিউডে ৩টি সিনেমা পরিচালনা ও বেশকিছু নামকরা সিনেমা প্রযোজনা করে যথেষ্ট সুনাম কুড়িয়েছেন। মাসুদ রানা সিরিজের প্রথম পর্ব ‘ধ্বংস পাহাড়’ নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। এর ইংরেজি নাম ‘এমআর-৯’ আর বাংলা নাম হবে ‘মাসুদ রানা’। ছবিটি ইংরেজি ও বাংলা ভাষায় আসবে।

পরে অন্য ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে। ছবির নায়ক খুঁজে পেতে গত বছরের শেষের দিকে চ্যানেল আইতে শুরু হয় রিয়েলিটি শো ‘কে হবে মাসুদ রানা’। এর বিচারক হিসেবে দেখা গেছে বালাদেশের দুই চিত্রতারকা ফেরদৌস ও পূর্ণিমাকে। কিন্তু জানা গেছে অভ্যন্তরীণ কোন্দলে এই প্রতিযোগিতা থেকে সরে এসেছে জাজ। চ্যানেল আইয়ের ওই প্রতিযোগিতাটি এখন তাদের নিজস্ব রিয়েলিটি শো। জাজ এই প্রতিযোগিতার বাইরে থেকেই মাসুদ রানা নির্বাচনের কথা ভাবছে। সেই তালিকায় এগিয়ে আছে চিত্রনায়ক রোশানের নাম।

অন্যদিকে জাজ জানায়, পুরোদমে চলছে এই ছবির প্রস্তুতি। খুব শিগগিরই শুটিংয়ে যাবে ছবিটি। বাংলাদেশ ছাড়াও এ ছবিতে অভিনয় করবেন হলিউড, টালিউডসহ আরও বিভিন্ন সিনেমা ইন্ডাস্ট্রির অভিনেতা-অভিনেত্রীরা। ‘মাসুদ রানা’ ছবির মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশী চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। গতকাল বৃস্পতিবার সকালে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টি মিডিয়ার অফিসিয়াল ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করা হয়। ছবিতে শ্রদ্ধা অভিনয় করবেন সুলতা দেবী’র চরিত্রে। উপন্যাসে সুলতা চরিত্রটিও একজন স্পাইয়ের। যে এক পর্যায়ে মাসুদ রানাকে ভালোবেসে ফেলে।

এ ছবিতে আরও অভিনয় করবেন রেসলিং দুনিয়ার ভয়ংকর তারকা দ্য গ্রেট খালি। অভিনয় করবেন ‘দ্য ম্যাট্রিক্স’ ছবির খলনায়ক ড্যানিয়েল বার্নহার্ড। এছাড়াও আছেন ‘আয়রন ম্যান ২’ খ্যাত হলিউডের জাঁদরেল অভিনেতা মিকি রোর্ক, গ্যাব্রিয়েলস্না রাইট, মাইকেল প্যারেসহ বেশ ক’জন তারকা। জাজ মাল্টিমিডিয়া সূত্রেই জানা গেছে, মাসুদ রানার শুটিং হবে মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। সিনেমাটির সহযোগী প্রযোজক শফিকুল ইসলাম খান মিঠু জানান, হলিউড, বলিউড, ঢালিউডের শিল্পীদের নিয়ে আগামী ৩০ সেপ্টেম্বর থেকে সিনেমাটির শুটিং শুরু হবে।

মিঠু আরও জানান, ‘মাসুদ রানা’ চরিত্রটি কে করবেন তা জানা যাবে আগামী সপ্তাহেই। জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেইজেই ঘোষণা করা হবে মাসুদ রানার নাম। তিনি বলেন, ‘বাংলাদেশ থেকে যিনি মাসুদ রানা হচ্ছেন তিনি হলিউডের অভিনেতা মিকি রোর্ক, বলিউডের দ্য গ্রেট খালিসহ আরও কিছু শিল্পী শুরুর দিক থেকেই শুটিংয়ে অংশ নেবেন। শিডিউলটা এখনো আমার হাতে এসে পৌঁছায়নি। তবে খুব দ্রম্নতই পেয়ে যাব। আর শুটিং শুরুর আগে সবাইকে আয়োজন করে জানানোও হবে। কোনো সংশয় বা সন্দেহের কিছু নেই।

বাংলাদেশে মাসুদ রানাকে নিয়ে প্রথম চলচ্চিত্র তৈরি হয় ১৯৭৪ সালে; সিরিজের ‘বিস্মরণ’ অবলম্বনে ‘মাসুদ রানা’ নামে চলচ্চিত্রটি তৈরি করেন চিত্রনায়ক সোহেল রানা। চলচ্চিত্রটির মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে জনপ্রিয় এ নায়কের। এরপর ‘মাসুদ রানা’ নিয়ে আর কোনো চলচ্চিত্র নির্মাণ হয়নি। ছোট পর্দায় আতিকুল হক চৌধুরী এই সিরিজের ‘পিশাচ দ্বীপ’ নিয়ে ‘প্রাচীর পেরিয়ে’ নামে একটি নাটক বানিয়েছিলেন, তাতে মাসুদ রানা হয়েছিলেন জনপ্রিয় মডেল আদিল হোসেন নোবেল।

About shomoy 24

Check Also

ঋণ দিতে ব্রিফকেস নিয়ে ঢাকায় হাঁটছে বিদেশিরা স্টাফ করেসপন্ডেন্ট !

বক্তব্য দেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।চট্টগ্রাম: বাংলাদেশকে ঋণ দিতে হাজার হাজার লোক ঢাকায় ব্রিফকেস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *